প্রিয়জন

Ads Inside Post

প্রিয়জন


golpo-ghar.blogspot.com
golpo-ghar.blogspot.com

          -Guru

আমি চাইলে বৃষ্টি হতে পারতাম
তুমি ফোঁটায় ফোঁটায় অনুভব করতে,
আমি চাইলে রোদ হতে পারতাম
তখন তুমি আমাতে রাঙ্গাতে।।

আমি চাইলে চাঁদ হতে পারতাম
মৃদু আলোয় তুমি হারাতে,
আমি চাইলে জোৎস্না হতে পারতাম
জোৎস্নাস্নানে তুমি মাতাতে।।

আমি চাইলে আকাশ হতে পারতাম
তোমার নামে খোলা চিঠি পাঠাতে,
আমি চাইলে ডাকপিয়ন হতে পারতাম
সে চিঠি তোমার দ্বারে পৌঁছাতে।।

আমি চাইলে জোনাকি হতে পারতাম
শুধু তোমার সাঁঝবাতি জ্বালাতে,
আমি চাইলে কুয়াশা হতে পারতাম
আলতো করে তোমায় ভেজাতে।।

আমি চাইলে প্রজাপতি হতে পারতাম
তোমাতেই বিচরন করতে,
আমি চাইলে ফুল হতে পারতাম,
তোমার খোঁপার গাজরা হতে।।

আমি চাইলে মেঘ হতে পারতাম
গর্জনে তোমার বুকের কাঁপন ধরাতে,
আমি চাইলে সাগরের বিশাল ঢেউ হতে পারতাম
আমাতে তুমি পা ভেজাতে।।

আমি চাইলে তোমার হতে পারতাম
যদি তুমি আমায় ভালোবাসতে,
আমি আবারও তোমার হতে পারতাম
প্রয়োজন না ভেবে যদি প্রিয়জন ভাবতে।।

#_______নীল



Post a Comment

2 Comments

Thanks for your valuable comment. We will be back soon.
Thank you 😊😊😊