তোমাকে দেবার মতো

Ads Inside Post

তোমাকে দেবার মতো

golpo-ghar.blogspot.com
golpo-ghar.blogspot.com

       -Guru

তোমাকে দেবার মতো আমার বেশী কিছু নেই
যা কিছু আছে তা অতি নগন্য!
তবু চাইলেই দিতে পারি তোমায়
দু'আঙুলে জড়ানো প্রেম, মুঠো ভর্তি স্বপ্ন
আর সুপ্ত কিছু অনুভূতি।
তোমাকে দেয়ার মতো আমার বেশী কিছু নেই,
আছে তোমাকে নিয়ে আমার কিছু অসমাপ্ত কবিতা
নীল চিরকুটে তোমায় ভেবে লেখা আমার অব্যক্ত কথা,
কিছু দুপুর ভর্তি নিরবতা।
তোমাকে দেয়ার মত আমার বেশী কিছু নেই
নেই তোমাকে সপ্তাহ শেষে দামি চাইনিজে নিয়ে খাওয়ানো মত প্রাচুর্য,
অথবা মাস শেষে তোমার শাড়ি কিংবা গহনার বায়না মেটানোর সক্ষমতা!
আমি হয়তো তোমার জন্য এতটুকুই পারব,
আমার কোলে মাথা রেখে দশ টাকার বাদাম আর নুনে তোমায় প্রতিটা বিকেল দেখাতে,
চাদনি পসর রাতে পাশাপাশি হেঁটে লুটোপুটি জ্যোৎস্নায় ভিজতে।
সাথে দু'পাতা টিপ, এক লাঠি কাজল, কিছু চুল বন্ধনী
কয়েক ডজন নীল চুড়ি, একটা নীল শাড়ি আর
ছোট্ট একখানা কুঁড়োঘরে শুয়ে আমার বুকের পাটাতনে
বিছানা পেতে
তোমায় সুখেরী এক নির্ঘুম নগরীতে পৌঁছে দিতে।
দেখো, তোমাকে দেয়ার মতো আমার যে এর থেকে বেশী কিছু নেই,
যা কিছু আছে অতি নগন্য!
তবু চাইলেই আমাকে দিয়ে দেবো তোমায়।



Post a Comment

0 Comments