ফেইসবুক আইডি (রম্য গল্প)

Ads Inside Post

ফেইসবুক আইডি (রম্য গল্প)


golpo-ghar.blogspot.com
golpo-ghar.blogspot.com

এই লকডাউনেও অফিস করতে হবে তা ভেবে বিরক্ত লাগছে। কিসের এতো কাজ মানুষের বুঝিনা।
অফিসে বসে পত্রিকা পড়ছিলাম, শুরুতেই চোখ পড়লো একটা লাইনে, " ২০ বছর স্বামীকে অন্ধকারে রেখে পরকীয়ায় লিপ্ত ছিলেন এক মহিলা "

বেচারা স্বামী যখন জানতে পেরেছে আত্মহত্যা করে মারা গেছে।
পত্রিকার প্রায় টুকিটাকি সব জায়গায় পরকীয়ার খবর।
পরকীয়ার কথা ভাবতে ভাবতে হঠাৎ করে আমার রুপন্তীর আম্মুর কথা মনে পড়ে গেল।
একটা ফোন দিয়ে দেখি,

হ্যালো, জরিনা স্কিপিং .....

হ্যালো, জরিনা খালা আমি!

আমি কেডা?

আরে আমি রুপন্তীর পাপ্পা, আর স্কিপিং কি আবার, এটা স্পিকিং হবে।
আচ্ছা, রুপন্তীর আম্মুকে দাও।

আফা তো বাসায় নাই, ঘন্টাখানেক আগে এক ব্যাডা আইছিল তার লগে বাইরে গেছে। বাসায় ফোন রাইখা গেছে।

লোকটারে তুমি চেনো?

না, আগে কখনো দেহি নাই!

ফোন কেটে দিলাম,
বেশ টেনশনে পড়ে গেছি। এসময়ও বাইরে গেছে।
তাহলে কি রুপন্তীর আম্মুও পরকীয়া করে!
আরে না! আমি এসব কি ভাবছি!
ফেইসবুকে ঢুকলাম কিছুক্ষণ নিউজফিডে ঘুরাঘুরি করার পর যখন বেরুবো তখন খেয়াল করলাম রুপন্তীর আম্মুর আইডি তো আমার মোবাইল থেকেও ঢুকা যায়। কারন পাসওয়ার্ড সেইভ করা আছে।

মেসেঞ্জারে ঢুকতেই জামাল পাটোয়ারী নামের একটা আইডি থেকে মেসেজ দেখলাম।

" তোমাকে খুব মিস করছি, আজ দুইমাসের কাছাকাছি হয়ে গেল আমাদের দেখা হয়না " একটা লাব ইমু!

রুপন্তীর আম্মু রিপ্লাইও দিছে, " আমিও মিস করছি খুব! চিন্তা করো না খুব শীগ্রই দেখা হবে আমাদের , তোমার জন্য নুডলস বানিয়ে নিয়ে আসবো "!

আমি তো অবাক! রুপন্তীর আম্মু তাহলে পরকীয়া করে। আমার আশেপাশে যেনো বাংলা ছায়াছবির মতো বিজলী চমকাতে লাগলো, চারিদিকটা ব্লাক এন্ড হোয়াইট হয়ে গেল, ব্যাকগ্রাউন্ডে কষ্টের গানগুলো বাজতে লাগলো। এভাবে আমাকে ধোকা দিবে তা কখনো ভাবিনি!!!
আজকে বাসায় গিয়ে সব ক্লিয়ার করে তাকে মুক্তি দিয়ে দিবো।

রাতে বাসায় এলাম, দেখি রুপন্তীর আম্মু রোমান্টিক মুড নিয়ে দরজার সামনে দাঁড়িয়ে আছে। গানও গাইতেছে, " আইয়ে বেটিয়ে আপকা ইনতেজার হে "

আমি মনে মনে বললাম, বাইরে থেকে মু কালা করে আইসা এখানে রোমান্টিক মারাওও!
আমি ভেংচি কেটে রুমে চলে এলাম। ডিনারও করিনি। এদিকে রুপন্তী টিভি দেখছে । মনে মনে ভাবছি একটা মেয়ে সন্তানও আছে লজ্জা করলো না রুপন্তীর আম্মুর। ছিঃ ....

কি হলো, রুপন্তীর পাপ্পা, মন খারাপ, .... ওলে ওলে আমার বাবুটার মন খারাপ, ....

ছাড়ো দেখি, কথা বলবা না আমার সাথে।

কেন!! কি হয়েছে?

কি হয়েছে? ন্যাকা সাজছো? আমি কি বোকা? আমি বুঝিনা কিছু! লজ্জা করেনা একটা মেয়ে থাকতে আরেকজনের সাথে পরকীয়া করো। ছিঃ ....

এই যে রুপন্তীর পাপ্পা মুখ সামলে কথা বলুন!

কি! তুমি করতে পারো, আমি বলতে পারবো না? যাও জামাল পাটয়ারীর সাথে গিয়ে সংসার করো?

কি সব আবুল তাবুল বলছেন? জামাল পাটোয়ারী কে?

আহারে, কত সাধু, জামাল পাটোয়ারীকে চিনে না। আচ্ছা দেখাচ্ছি, ওয়েট, ....এই দেখো তোমার মেসেজ সাথে লাব ইমুও লাগাইছো। দুইমাস আগেও দেখা করছো।
আর লকডাউন ভেঙ্গে আজকেও দেখা করতে গেছো ভালোবাসার মানুষটার কাছে । বাহ!!!

আরে, আজকে আমার খালাতো ভাই রিংকু আসছিল। তার সাথে মেডিক্যালে গেছিলাম এক রোগীকে রক্ত দিতে।
আর আমি তো মাসখানেক হলো ফেইসবুকে ঢুকিও না! আর মেসেজটা গতকালকের। কেমনে কি?

এদিকে আমাদের চিল্লাচিল্লি শুনে রুপন্তী আসলো, আমরা চুপ হয়ে রইলাম।
রুপন্তী বললো,
আম্মু, তোমার মোবাইলে ফেইসবুকটা টা অন করে দাও তো
আমার বান্ধবীকে মেসেজ করবো। আগামীকাল অনলাইন ড্রইং ক্লাস আছে। ক্লাসের প্রিপারেশন নেয়া লাগবে।

আমরা দুজনে হা করে তাকিয়ে আছি!

আমি বললাম,
তোমার বান্ধবী কি ফেইসবুক ইউজ করে?

না, পাপ্পা! সে তার বাবার আইডি থেকে আম্মুর আইডিতে মেসেজ করে। তার বাবার আইডির নাম জামাল পাটোয়ারী!

আমি আর রুপন্তীর আম্মু অনেক্ষণ হাসলাম। আমাদের রুপন্তী বড় হয়ে যাচ্ছে তাকেও একটা পারসোনাল আইডি খুলে দেয়া দরকার।

(রুপন্তীর পাপ্পা)







Post a Comment

0 Comments