শোনো হে কাজল চোখের মেয়ে

Ads Inside Post

শোনো হে কাজল চোখের মেয়ে


golpo-ghar.blogspot.com
golpo-ghar.blogspot.com


শোনো হে কাজল চোখের মেয়ে, 
আমার দিবস কাটে বিবস হয়ে তোমার চোখে চেয়ে!
হোক না দূরত্ব শত মাইল, তাতে কি যায় আসে, 
আমি তোমার চুলে গুঁজে রাখা বেলি ফুলের সুবাস পাই পূবালী বাতাসে! 
আমি বৃষ্টিতে তোমার স্পর্শ পাই 
আর চোখ বুজলেই আমার বুকে তোমার মাথা রাখার অনুভূতি পাই।
 শোনো হে মিহি স্বরেলা মেয়ে, 
আমি কান পাতলেই তোমার শব্দ শুনি, যাওনা গান গেয়ে!
শোনো হে রক্তিম ঠোঁটের মেয়ে, 
আমার ছবিতে চুমো এঁকে দিও, হৃদয়ে অনুভূতিরা যাক ছেঁয়ে! 
শোনো হে এলোকেশী মেয়ে, 
বাতাসে তোমার চুল খুলে দিও আমায় ভেবে যেনো মাতাল হাওয়ায় উড়ে, 
আমি ঘুড়ি উড়ানোর ছলে কল্পনাতেই নাটাইয়ের সুতোয়
 দু-চারটে চুল কেটে নিয়ে রাখবো ভালোবাসায় মুড়ে! 
শোনে হে নূপুর পড়া মেয়ে, 
মধ্যরাতে পা নাড়িয়ে আমার ঘুমের দেশে নিক্কণ অনূভুতি দিও
 তোমার আলতা রাঙ্গা পায়ে!
ওই শোনো না রেশমি চুড়ি পড়া মেয়ে, 
আমার ঘুম ভাঙ্গে যেনো চুড়ির শব্দ পেয়ে, 
রোজ সকালে ভেজা চুলের ঝাড়ায় মুখে পানির ছিটকে  
আমি আঁচল দিয়ে মুছে নেবার ছলে ফের জড়িয়ে ধরবো!
 কপালের ছোট্ট কালো টিপটা না হয় বাঁকা ই পইড়ো, 
আমিই তখন টিপ ঠিক করার আয়না হবো। 
তখন না হয় আবার পাগলী বলে জড়িয়ে ধরবো! 
ভালোবাসি বলে হৃদস্পন্দন বাড়িয়ে দিও, 
আবার আমি জড়িয়ে ধরলে 
তখন হৃদস্পন্দন মাপার থার্মোমিটার হয়ে ভালোবাসাটা মেপে নিও। 
শোনো হে আমায় ভালোবাসি বলা মেয়ে, 
দেখবো তোমায় আসবে কবে বলবে কখন আমি তোমার পানে চেয়ে!
শোনো হে কাজল চোখের মেয়ে, 
আমি ভালোবাসি তোমায় তোমার হৃদয়ে যেয়ে!







Post a Comment

0 Comments