সিঙ্গেল

Ads Inside Post

সিঙ্গেল

 

golpo-ghar.blogspot.com
golpo-ghar.blogspot.com


'আপনি কি সিঙ্গেল?' নিজেকে বড্ড একা লাগছিলো। আর এইসময়েই এমন মেসেজ! বাহ, একেই বলে চাঁদ কপাল। দোয়া দরূদ পড়ে নিলাম আগে। তারপর মেয়েটাকে রিপ্লে দিলাম....


-এসব প্রশ্ন করে আরো কষ্ট দেন কেন?


--এমা কষ্ট কই দিলাম?


-কষ্টইতো পেলাম, সিঙ্গেলদের সিঙ্গেল বললে আরো কষ্ট হয়।


--আপনি সত্যি সিঙ্গেল?


-সেই ছোট বেলা থেকেই আমি সিঙ্গেল।


--তাহলেতো প্রেম করতে হয় আপনার সাথে।


-মজা করছেন?


--মোটেওনা!


আমি খুশিতে আত্মহারা হয়ে গেলাম। মনের মধ্যে হুট করেই রোমান্টিকতা আসলো। তাকে কবিতা লিখে পাঠালামঃ-


- 'তুমি আমার পরান পাখি,

গাছে বান্দর ঝুলে!

তোমায় নিয়ে হারিয়ে যাব,

মেঘনা নদীর কূলে।'


মেয়েটা আমার কবিতায় ওয়াও রিয়াক্ট দিলো। তারমানে কবিতা পছন্দ হয়েছে। আমি দেরি না করে তাকে আকৃষ্ট করতে থাকলাম৷ আবার কবিতা দিলামঃ-


- 'ফ্রিজে পানি হয় ঠাণ্ডা,

রৌদ্রে রাখলে গরম!

তোমার লগে কইলে কথা,

লাগে আমার সরম।'


--আহা! সেইতো ছন্দ।


-আপনার পছন্দ হয়েছে?


--সেই কবে থেকেই পছন্দ, কিন্তু বলা হয়ে ওঠেনি। আচ্ছা আরেকটা কবিতা বলুন।


আমি মেয়েটার কথা শুনে প্রচণ্ড রকমের খুশি হলাম। অন্ধকারে একটু আলোর দিশারা পেয়ে আমি নিজেকে ধণ্য মনে করলাম। আকাশে-বাতাসে অনুভূতি মিশিয়ে খিচুড়ি পাকালাম। কল্পনায় সেই খিচুড়ি খেয়ে তারপর কবিতা বললামঃ-


- 'আকাশ ভরা তারা,

মাছে ভরা খাল-বিল!

তোমায় নিয়ে পালাবো অরণ্যে,

যদিও খেতে হয় কিল।'


--হি হি আপনিতো বেশ মজার মানুষ। আমি ফিদা হয়েছি আপনার প্রতি৷


- 'শীত কালে গীত গায়,

বর্ষার মৌসুমে হয় পানি!

তোমার কথা কইলে নানারে,

খুশি হবে মোর নানি।


--হা হা এটা জোস ছিল। কেমনে পারেন এত?


-জানিনা তবে চেষ্টা করি। আপনি পাশে থাকলে বোধহয় এভাবেই এগিয়ে যাব সামনে।


--ধ্যাত কি যে বলেন, আমার লজ্জা করে।


-কেন?


--আমাকে পাশে থাকতে বলছেন তাই!


-সত্যি বলতেছি।


--আচ্ছা আরেকটা ছন্দ বলেননা প্লিজ!


- 'তোমায় দেখার আগে আমি,

ছিলাম অসহায়,

তুমি আসার পর আমার,

কলিজা ফাঁডি যায়।'


--হায় আল্লাহ কলিজা ফেঁটে যায় মানে?


-এইযে আপনার মতন সুন্দরী মেয়ে আমার সাথে কথা বলছে তাই।


--ইসসসস! কি যে বলেন। আচ্ছা আমি একটা ছন্দ বলি?


-ওকে বলুন।


-- 'মাছে কুটতে গিয়ে আমার,

হাতে বিঁধছে কাটা,

বাসায় আজ আসলে তোমার,

মারব কপালে ঝাটা।'


-এ কেমন ছন্দ?


--হারামি তোর কপালে আজ শনি আছে।


-মানে? কে আপনি?


--আমি তোমার বউ,রুপন্তীর আম্মুি,সোনা, তুমি বিয়ে করে ফেসবুকে মেয়ে পটাও কবিতা লেখো। আজ তোমায় ছাড়বনা।


-কিছুই বুঝলামনা।


--আজ বাসায় আসো তারপর মজা বুঝাবো।


-কিন্তু তুমিতো বলছো তুমি ফেসবুক চালাবানা!


--চালাবনা বলছিলাম, কিন্তু তোমায় পরীক্ষা করলাম আজ। বাসায় আয়, আজ তোর একদিন আর আমার যে কদিন লাগে।


-সরি বউ, লাপ্পিউউ সোনা!


-- 'সোনা মনায় কাজ হবেনা,

যদি-ও বলো রতন,

আজ তোমায় লাঠি দিয়ে

পিঠে করব যতন।'


-এটা কেমন কথা?


-- 'এটাই আমার আমার শেষ মেসেজ

এটাই শেষ কথা!

আজ তোমায় পেলে কিলিয়ে,

পিঠ করব ব্যাথা।'


-সরি বউ, আর এমন হবেনা, কান ধরছি!


বউ রিপ্লে দিলোনা। ব্লক করে দিলো। আমি হুট করে অসহায় হয়ে গেলাম। নিজেকে এতটা অসহায় এর আগে কখনো মনে হয়নি। সবকিছুই আমার কাছ থেকে আজ মুখ ফিরিয়ে নিচ্ছে। রুপন্তীর আম্মুি মনে হয়না আর বাঁচিয়ে রাখবে। সবাই দোয়া করবেন, বেঁচে ফিরলে দেখা হবে। নিজেকে শান্তনা দিলাম। দোয়া দরূদ পড়ে নিলাম। RIP আমি...!


(রুপন্তীর পাপ্পা-রম্য গল্প)




Post a Comment

2 Comments

  1. আপনার সাথে কোনো ভাবে কি যোগাযোগ করতে পারি

    ReplyDelete
    Replies
    1. Hmm... Amr profile e amr facebook & mail address deya ache...

      Delete

Thanks for your valuable comment. We will be back soon.
Thank you 😊😊😊